Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
বাড়ীর উঠান বা ফাঁকা জায়গাটি ভরে উঠুক স্বপ্নের সোনালী ফসলে
বিস্তারিত

প্রিয় সোনারগাঁবাসী,
আপনার বাড়ীর উঠান বা ফাঁকা জায়গাটি ভরে উঠুক স্বপ্নের সোনালী ফসলে। আর আপনার এই স্বপ্ন বাস্তবায়নে আপনাকে সহায়তার হাত বাড়িয়ে দিচ্ছে সোনারগাঁ উপজেলা প্রশাসন।
সোনারগাঁয়ে ১০টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় মোট এক হাজার জনকে ফ্রিতে লাল শাক, পুঁই শাখ, লাউ, ডাটা, ঢেঁরস ইত্যাদি বীজ প্রদানের ব্যবস্থা করা হয়েছে।

বিশ্ব খাদ্য সংস্থা (ডব্লিউএফপি) আশঙ্কা প্রকাশ করেছে করোনার কারণে বিশ্বের তিন কোটি মানুষের অনাহারে মৃত্যু হতে পারে যার প্রভাব বাংলাদেশেও পড়তে পারে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতোমধ্যে বসত বাড়ীর ফাঁকা অংশে বা উঠানে সবজি চাষের নির্দেশনা দিয়েছেন।
সে নির্দেশনা বাস্তবায়নে আজ প্রথম দফায় সম্মানদি ইউনিয়নে উপজেলা কৃষি অফিসার, ইউপি চেয়ারম্যান এবং উপজেলা নির্বাহী অফিসারের উপস্থিতিতে ফ্রি বীজ প্রদানের কার্যক্রম শুরু করা হয়েছে।

যেসকল ভাই/বোনেরা ফ্রি'তে বীজ পাচ্ছেন আপনাদের প্রতি অনুরোধ উৎপাদিত ফসলের কিছু অংশ আপনার গরীব প্রতিবেশি/আত্মীয়দের মধ্যে ফ্রিতে বিতরণ করবেন।

আপনিও আপনার বাড়ীর সামনের ফাঁকা অংশটুকুতে নিজেই শাক সবজির চাষ করুন, এতে আপনার শারীরিক ও মানষিক স্বাস্থ্য যেমন ভালো থাকবে তেমনি আপনার ও সন্তানদের নির্ভেজাল পুষ্টি প্রদান নিশ্চিত হবে।
আপনার আমার প্রচেষ্টাই পারে একটি স্বপ্নের সোনারগাঁ গড়ে তুলতে।

ছবি
ডাউনলোড
প্রকাশের তারিখ
17/05/2020
আর্কাইভ তারিখ
31/07/2020